ICMR ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল, UDC এবং LDC পদে চাকরি হবে, ICMR Recruitment 2024, UDC & LDC

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) এর অধীনস্থ সংস্থা National Institute of Occupational Health (NIOH) এ বেশ কিছু পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশ করা হয়েছে। দুটি পদে এই নিয়োগ করা হবে, আপার ডিভিশন ক্লার্ক (UDC) এবং লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)। যারা উচ্চমাধ্যমিক বা স্নাতক পাস করেছেন তারাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। এই চাকরির জন্য বিস্তারিত তথ্য আগ্রহী প্রার্থীরা এই প্রতিবেদনে পেয়ে যাবেন।

শূন্যপদ

পদশূন্যপদ
UDC
LDC
মোট

শিক্ষাগত যোগ্যতা

দুটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে। আপার ডিভিশন ক্লার্কের বেলায় প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। অপরদিকে, লোয়ার ডিভিশন ক্লার্কের জন্য আবেদনকারীকে উচ্চমাধ্যমিক পাস হতে হবে।

টাইপিং স্পিড

একাডেমিক যোগ্যতার পাশাপাশি এই চাকরির জন্য প্রার্থীর কম্পিউটারে টাইপিং করার দক্ষতাও থাকতে হবে। ইংলিশে প্রতি মিনিটে ৩৫টি এবং হিন্দিতে ৩০টি শব্দ টাইপিং করার স্পিড থাকা জরুরি।

বয়স

উভয় পদের জন্যই প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত আসনের প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। SC/ST রা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।

বেতন

দুটি পদেই আলাদা আলাদা বেতনক্রম রয়েছে। লোয়ার ডিভিশন ক্লার্কের জন্য মাসিক বেতন হবে ১৯৯০০-৬৩২০০ টাকা এবং আপার ডিভিশন ক্লার্কের বেলায় বেতন দেওয়া হবে ২৫৫০০-৮১১০০ টাকা।

আবেদন মাধ্যম ও ফি

এই নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীকে অনলাইনে সরাসরি আবেদন জমা করতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া অফিসিয়াল লিঙ্কের মাধ্যমে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের লিঙ্ক প্রতিবেদনের শেষে দেওয়া রয়েছে।

ক্যাটাগরিফি
UR/OBC১০০০
SC/ST/PwBD/Women৫০০

নিয়োগ পদ্ধতি

যোগ্য প্রার্থী নির্বাচনের জন্য দুটি ধাপে পরীক্ষা নেওয়া হবে-

  • লিখিত পরীক্ষা
  • টাইপিং টেস্ট

লিখিত পরীক্ষায় থাকবে মোট ১০০ নম্বর। MCQ ধরনের ১০০টি প্রশ্ন থাকবে। পরীক্ষায় নেগেটিভ মার্কিং আছে, প্রতি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন শুরু২০ মার্চ ২০২৪
আবেদন শেষ৩০ এপ্রিল ২০২৪

দরকারি লিঙ্ক

অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অফিসিয়াল নোটিফিকেশনDownload
আবেদন লিঙ্কFor LDC Apply Now , For UDC Apply Now
সবার সঙ্গে শেয়ার করুন
WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

Leave a comment